Recents in Beach

header ads

এই বছরের এইচএসসি এস সি পরীক্ষা কেন বাতিল হল জেনে নিন. আরে পরীক্ষার ফলাফল কিভাবে প্রকাশ হবে

 


হাই বন্ধুরা আমি চলে আসলাম আবার আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে আজকে আমার কথাগুলো কেন এইচএসসি পরীক্ষা বাতিল করা হলো এবং কিভাবে এর ফলাফল প্রকাশ করবে, তা যদি জানতে হবে অবশ্যই আমাদের পুরো পোস্টটি ভালভাবে পড়ুন।

আমরা সকলেই জানি করুণা ভাইরাসের মহামারী ভাইরাস এর কারণে পুরো পৃথিবী খুবই আতঙ্কিত হয়ে রয়েছে। করোনা ভাইরাসের জন্য পুরো পৃথিবী মাসের পর মাস লকডাউন এর মাত্রা বেড়েই চলেছে এইজন্য 2020 সালে এইচএসসি পরীক্ষা সম্পূর্ণভাবে বাতিল করা হয়েছে, কিন্তু ওদের পরীক্ষা হবেনা কিন্তু পরীক্ষা ছাড়া ওরা রেজাল পাবে আপনি হয়তো ভাবছেন কীভাবে পরীক্ষা ছাড়া রেজাল্ট দিবে। তাহলে শুনুন কিভাবে পরীক্ষার্থীদের রেজাল্ট দিবে, শিক্ষার্থীদের জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে এইচএসসি পরীক্ষার ফল নির্ধারণ করা হবে।
এই ঘোষণাটি বুধবার (7 October) দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব সিদ্ধান্তের কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি।
শিক্ষামন্ত্রী বলেছেন, এবছর সরাসরি এইচএসসি ও সমমানের পরীক্ষা হচ্ছে না। শিক্ষার্থীদের জেএসসি ও এসএসসি ফলের ভিত্তিতে গড় করে মূল্যায়ন করা হবে। আগামী ডিসেম্বরের মধ্যে ফলাফল প্রকাশ করা হবে।




তবে আমাদের সবার মনে একটা প্রশ্ন থেকেই গেল তাইনা তো প্রশ্নটা হল যে যারা আগের বছর পরীক্ষা দিয়েছে ভাগ্যক্রমে এক সাবজেক্ট খারাপ করছে, কিন্তু এবছর পরীক্ষার জন্য প্রস্তুতি নিয়ে ফেলেছে কিন্তু এবার পরীক্ষা হবেনা কিন্তু ওর রেজাল্ট কি হবে। কিন্তু শিক্ষামন্ত্রণালয় সিদ্ধান্ত নিয়েছেন যে ওদের কেউ প্রমোশন' দেওয়া হবে খুবই খুশির খবর তাই না।

আর কারো মনে যদি কোন প্রশ্ন থাকে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে আপনার মতামত জানাবেন আর কোন ধরনের হেল্প লাগবে তাও আমাদের কন্টাকে গিয়ে আমাদেরকে সরাসরি ম্যাসেজ করতে পারেন বন্ধুরা সবাই ভাল থাকবেন

Post a Comment

0 Comments