Recents in Beach

header ads

পৃথিবীর সবচাইতে সুন্দর ১০ টি স্থান সম্পর্কে একটা পোস্ট দিলাম আশাকরি সবার ভাল লাগবে।


বন্ধুরা কেমন আছেন আশা করি সবাই ভাল আছেন, তাই আজ একটা পোষ্ট নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আমরা সকলেই জানি যে প্রকৃতি অনেক সুন্দর সুন্দর স্থান আছে তাই আজ আমি পৃথিবীর সবচাইতে সুন্দর 10 টি স্থান সম্পর্কে একটা পোস্ট দিলাম আশাকরি সবার ভাল লাগবে।


১: Boracay,


কোমল উপকূল রেখা গুলি এবং সানসেট পরিবহনের সাথে, বোরাকাকে কেন আমাদের পাঠকরা বিশ্বের সেরা একটি দ্বীপ হিসাবে নির্বাচিত করেছিলেন তা সহজেই দেখা যায়। দুর্ভাগ্যক্রমে, জনবহুল ও অনিয়ন্ত্রিত উন্নয়নের ক্ষতিপূরণ দেওয়ার জন্য এটি গত বছর' পুনর্বাসনের জন্য বন্ধ হয়ে গিয়েছিল, তবে এটি প্রতিদিনের মত সীমিত সংখ্যায় দর্শকদের জন্য পুনরায় খোলা হয়েছে।

# ANGEL FALLS.


এই দেশটি ইউনেস্কো সুরক্ষিত ক্যানাইমা জাতীয় উদ্যানে অবস্থিত 3.212 ফুট ক্যাস্কেট সহ বিশ্বের সর্বোচ্চ জলপ্রপাত অঞ্চল জলপ্রপাত সহ প্রকৃতিক বিস্ময়ে ভরা। ক্যানাইমা এখন পর্যন্ত ভেনুজেলায় সবচেয়ে জনপ্রিয় আকর্ষণ এবং জলপ্রপাতটি নায়াগ্রা থেকে 19 গুন বেশি বিস্তৃত। তাছাড়া পিক্সার এনিমেটেড গুলো আপ ফিল্মের অনুপ্রেরণা হিসেবে অবস্থানটি ব্যবহার করেছিলেন সুতরাং এটি অবশ্যই ভালো। এটি দেখতে এতটাই সুন্দর যা আপনি নিজের চোখে না দেখলে কখনো বুঝতেই পারবেন না।

# Antarctic


আন্টার্টিকা যদি 99 শতাংশ বরফে দিয়ে আচ্ছাদিত, তবুও দৃশ্যগুলি বৈচিত্র্যময় হয়ে ফুটে উঠেছে, পরাবাস্তব নীল রংগের হিমবাহ, সক্রিয় আগ্নেয়গিরি, ড্রাক প্যাসেজের রক্ষ জলপথ এবং অদৃশ্য তুষারের 360 ভিউ দেখায় । এবং যখন কোন সম্রাট পেঙ্গুইন বা হ্যাম্পব্যাগ তিমি উপস্থিত হয় তখন সেই দৃশ্যগুলো দেখতে আরো মনমুগ্ধকর লাগে।

# ANTELOPE


এই স্লট কেনিয়ান, আমেরিকার দক্ষিণও পশ্চিম। অ্যান্ট্রোলোপ ক্যানিয়ানের
নেভাজোর নামে অনুবাদ করে' সে জায়গায় যেখানে পাথর দিয়ে জল চলে যায়, ক্ষয়ের মধ্যে দিয়ে এর সৃষ্টির লক্ষণ। স্ট্রাইকড পাথর দিয়ে সূর্যের আলো ফিল্টার করলে শিলা কাঠামোর মধ্যে সরু, এন্ড্রোলেটিং স্পিডগুলি প্রাণবন্ত নির্দেশ গুলোর জন্য অনুমতি দেয়।

# ATACAMA


এটা আতাকামা মরুভূমি, কয়েক বছর আগে আমাদের পিছনে ফেলে আসা শিখর, শুকনো নদীপথ আমাদের প্রিয় স্বর্গীয় দেয়ার মত রেখে গেছে আমাদের জন্য ।

# ARASHIYAMA


এ স্থানটি খুবই সুন্দর এটি বাসের একটি সৌন্দর্য স্থান, জাপানের পরিবেশ মন্ত্রণালয় শীর্ষে এই স্থানটি দেখতে বহু পর্যটক আসে।

#AVENUE OF THE BAOBABS


আফ্রিকা মহাদেশ থেকে 250 মাইল জল বিচ্ছিন্ন, দ্বীপরাষ্ট্রের গোপনীয়তার গুলোর মধ্যে রয়েছে বিশাল আকারের পথ বা গাইড এবং পতাকার মতো জায়গা সেখানে।
শতাব্দি পুরাতন গাছগুলি প্রায় 100 ফুট উচ্চতায় পৌঁছে যায়।

# THE AZORES


লিসবন, এই পর্তুগিজ দ্বীপপুঞ্জের উপকূলে প্রায় 900 মাইল দূরে এক ছবি সহ ঘুরে বেড়ানোর অনুপ্রেরণা জাগতে পারে।
দৃষ্টিন্দন উপত্যকা, খাড়া
সমুদ্রের জল ছবি, নীল
জলপ্রপাত ছড়িয়ে দেওয়ার মতো জায়গায় তৈরি করে, কেবলমাত্র আপনি যা জানেন সবাই তা আগে আপনাকে পরাজিত করার আগে নিশ্চিত হন যে আপনি নিশ্চিত হন।

# BANFF NATIONAL


কানাডার খুব সহজেই দর্শনীয় স্থান গুলির মধ্যে 1 টি

# BOULDERS


কেপ টাউনের স্মরণীয় পর্বতমালা প্রায় 17 মাইল দক্ষিণে যে উপকূল রেখা অবস্থিত, BOULDERS বিচ বিখ্যাত, উজ্জল নীল জল, গ্রানাইট পাথর দেখায়। এটি পেঙ্গুইনের জন্য পরিচিত। আরাধ্য আফ্রিকান পেঙ্গুইন সাথে থেকে কয়েক ফুট দূরে সাঁতার কাটতে অনেক লোক এখানে আসছে তবে কেবল পিছনে বসিও উপকূল কেউ প্রশংসা নির্ধারিত বোধ করে।


বন্ধুরা আজকে পর্যন্তই সবাই ভাল থাকবেন।

Post a Comment

0 Comments